মোটরসাইকেল খবরহিরো

ভারতে লঞ্চ হল নতুন Hero Karizma ZMR দাম ও ফিচার্স


দেড় বছর পরে বাজারে এলো নতুন Hero Karizma ZMR সম্প্রতি নিঃশব্দে নতুন Karizma ZMR লঞ্চ করেছে হিরো। স্ট্যান্ডফার্ড ও ডুয়াল টোন দুটি ভেরিয়েন্টে ২০১৮ Karizma ZMR পাওয়া যাবে। ১.০৮ লক্ষ রুপি থেকে ১.১০ লক্ষ রুপি পর্যন্ত দামে দিল্লিতে Karizma ZMR বিক্রি হবে (এক্স শোরুম)। ইতিমধ্যেই হিরো ডিলাররা নতুন Karizma ZMR বুকিং শুরু করে দিয়েছেন। তবে এই বাইক এখনো ডিলারের ঘরে এসে পৌঁছায়নি। গত বছরে BS-IV সার্টিফিকেশান না পাওয়ার কারণে নতুন ভেরিয়েন্ট লঞ্চের পরিকল্পনা বাতিল করতে হয়েছিল কোম্পানিকে।

২০০৩ সালে প্রথম বাজারে আসে Karizma ZMR। তখন থেকেই এন্ট্রি লেভেল পাররর্মেন্স সেগমেন্টে গ্রাহকের মন জয় করে এই বাইক। Bajaj Pulsar 220F বাইকের সাথে বহু বছর বাজারে প্রতিযোগিতার সম্মুখীন হয়েছে Karizma ZMR।

Karizma ZMR এর নতুন ভেরিয়েন্ট লঞ্চ করে সবাইকে চমকে দিয়েছে হিরো। বাজারে অনেক নতুন ডিজাইনের বাইক আসায় এই বাইক গ্রাহকের মন কতটা জয় করবে তা সময় বলবে। তবে এই সেগমেন্টে কোম্পানির নতুন দুটি প্রিমিয়াম বাইক Xtreme 200R আর Hero XPulse 200 বাজারে আসবে। এর মধ্যে Xtreme 200R ইতিমধ্যেই বিওক্রি শুরু হয়ে গিয়েছে।

২০১৮ Hero Karizma ZMR বাইকে রয়েছে একটি ২২৩ সিসি অয়েল কুলড ইঞ্জিন। এই ইঞ্জিনে ২০ bhp শক্তি আর ১৯.৭ Nm টর্ক পাওয়া যাবে। এই বাইকে একটি ৫ স্পিড গিয়ারবক্স থাকবে। কোম্পানি দাবি করেছে সর্বোচ্চ ১২৯ কিমি প্রতি ঘন্টা গতিতে ছুটবে নতুন Karizma ZMR। ২০১৮ Karizma ZMR এর সামনে টেলিস্কোপিক ফর্ক আর পিছনে টুইন শক ব্যবহার হয়েছে।

নতুন Karizma ZMR এর দুই চাকাতেই ডিস্ক ব্রেক ব্যবহার হয়েছে। তবে এই বাইকে ABS ব্যবহার করা হয়নি। তবে কোম্পানির অন্য বাইক Xtreme 200R তে ABS ব্যবহার হয়েছে। এই দামে বাজারে Bajaj Pulsar RS 200 আর Suzuki Gixxer SF বাইকের সাথে প্রতিযোগিতার মুখোমুখি হবে ২০১৮ Hero Karizma ZMR।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button