মোটরসাইকেল খবররয়েল এনফিল্ড

এক নজরে Royal Enfield Continental GT 650 ও Interceptor 650 সারমর্ম


এক নজরে Royal Enfield Continental GT 650 ও Interceptor 650 সারমর্মঃ ২০১৭ সালে প্রথম বিশ্বের সামনে Continental GT 650 আর Interceptor 650 বাইক দুনিয়ার সামনে হাজির করেছিল রয়েল এনফিল্ড। এই প্রথম প্যারালাল টুইন ইঞ্জিন ব্যবহার করেছে কোম্পানি। নিঃসন্দেহে এটি কোম্পানির সবথেকে শক্তিশালী ইঞ্জিন। ভারতে অন্যতম জনপ্রিয় বাই কোম্পানি রয়েল এনফিল্ড। এবার সারা বিশ্বের ৩৫০ সিসি থেকে ৭০০ সিসি বাইকের বাজারে দখন নেওয়াই উদ্দেশ্য কোম্পানির। আসুন এই দুই বাইক সম্পর্কে পাওয়া সব খবর এক ঝলকে দেখে নেওয়া যাক।

Royal Enfield Continental GT 650 ও Interceptor 650 বাইক দুটিতে কোম্পানির ৬৪৮ সিসি ইঞ্জিন ব্যবহার হয়েছে। এই ইঞ্জিনে ৪৭ bhp শক্তি আর ৫২ Nm টর্ক পাওয়া যাবে। স্লিপ অ্যাসিস্ট ক্লাচের সাথেই এই ইঞ্জিনের সাথে থাকবে একটি ৬ স্পিড গিয়ার বক্স। ইঞ্জিনের ২৭০ ডিগ্রি ফায়ারিং অর্ডারকে কোম্পানি সবথেকে মসৃণ বলে মনে করেছে। কোম্পানির অন্যান্য ইঞ্জিনের মতোই এয়ার কুলড এই ইঞ্জিনে মিডরেঞ্জে দারুন পারফর্মেন্স পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে।

Royal Enfield Interceptor 650
Royal Enfield Interceptor 650

সাসপেনশান, চ্যাসিস ও ব্রেক

এই দুটি বাইকেই ডুয়াল চ্যানেল ABS থাকবে। ডুয়াল কার্ডেল, টুবুলার স্টিল দিয়ে এই দুটি বাইকের চ্যাসিস তৈরী হয়েছে। দুটি বাইকের সামনে থাকবে ৪০ মিমি টেলিস্কপিক সাসপেনশান। ১০০ মিমি সরতে পারবে এই সাসপেনসান। বাইকের পিছনে থাকবে টুইন কয়েল-কভার শক অ্যাবজরভার। যা ৮৮ মিমি সরতে পারবে। বাইকের ওজন ১৯৮ কিলোগ্রাম। বাইকের সামনের চাকায় একটি ৩২০ মিমি ও পিছনের চাকায় একটি ২৪০ মিমি ডিস্ক ব্রেক থাকবে।

ফিচার্স

রেট্রো লুকের এই বাইকে স্পিড মাপার জন্য একটি অ্যানালুগ মিটার থাকবে। যদিও এর পাশেই গাড়ির একাধিক তথ্য দেখানোর জন্য একটি ডিজিটাল প্যানেল থাকবে। মনে করা হচ্ছে এই বাইকে ABS সম্পূর্ণ বন্ধ করে দেওয়ার একটি অপশান থাকবে। একাধিক রঙে বাজারে আসবে নতুন Continental GT 650 আর Interceptor 650।

অ্যাকসেসারিজ

এই দুটি বাইকের সাথে একাধিক অ্যাকসেসারিজ লঞ্চ করবে Royal Enfield। এই বাইকের সাথে ব্যবহারের জন্য টুইন সিট, ফ্লাই স্ক্রিন সহ একাধিক অ্যাকসেসারিজ বাজারে আসবে।

সম্ভাব্য দাম

KTM, Benelli, BMW এর মতো বাইকের সাথে প্রতিযোগিতায় ৩.৫ লক্ষ রুপি থেকে ৪.২ লক্ষ রুপি দামে লঞ্চ হতে পারে Royal Enfield Continental GT 650 আর Interceptor 650

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button