দেখতে হারলে ডেভিডসন কে হার মানাবে নতুন রয়েল এনফিল্ড

দেখতে Harley Davidson কে হার মানাবে নতুন Royal Enfield

দেখতে হারলে ডেভিডসন কে হার মানাবে নতুন রয়েল এনফিল্ডঃ গত এক সপ্তাহ ধরে বাজারে এসেছে একাধিক টিজার। অবশেষে সামনে এল রয়েল এনফিল্ড Concept KX মঙ্গলবার মিলান আটো শোতে এই বাইক সামনে এসেছে। ১৯৩৮ সালের ১১৪০ সিসি রয়েল এনফিল্ড বাইক থেকে অনুপ্রাণিত হয়ে ডিজাইন করে হয়েছে Concept KX এটি কোম্পানির ইতিহাসে সবথেকে লম্বা বাইক। এবার এই লম্বা মোটরসাইকেলে ভি-টুইন ইঞ্জিন যোগ হল।

ইংল্যান্ড ও ভারতে রয়েল এনফিল্ড সেন্টারে ডিজাইন হয়েছে Concept KX এই বছর এপ্রিল মাসে এই বাইক তৈরীর কাজ শুরু করেছিল চেন্নাই এর কোম্পানিটি। সবুজ ও তামাটে রঙে বাজারে আসবে এই বাইক। সিট ও হ্যান্ডেল্বার গ্রিপে থাকবে চামড়ার কভার।

Concept KX তে রয়েছে রেট্রো ডিজাইনের ফুয়েল ট্যাঙ্ক। এর সাথে থাকছে মর্ডান ডিজাইনের ব্লেড স্টাইল ফ্রিডার ফর্ক ডিজাইন। হেডলাইটে রেট্রো লুক থাকলেও এই বাইকে থাকছে মর্ডান LED হেডল্যাম্প। দ্বিতীয় বিশ্বযুদ্ধের আগের রয়েল এনফিল্ড বাইকের মতো টেল ল্যাম্পে থাকবে E লোগো।
এই বাইকের ইঞ্জিন সম্পর্কে কোন তথ্য জানায়নি রয়েল এনফিল্ড মিলান শোতে ডিসপ্লে বাইকে একটি ডামি ইঞ্জিন লাগানো ছিল। তবে এই বাইকে যোগ হতে পারে একটি ৮৩৮ সিসি ভি-টুইন ইঞ্জিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *