ভারতে লঞ্চ হল Honda Activa-i ২০১৮ দাম ও ফিচার্স

Honda Activa-i 2018

ভারতে ২০১৮ Activa-i স্কুটার লঞ্চ করল হোন্ডা মোটরসাইকে অ্যান্ড স্কুটার ইন্ডিয়া। দিল্লিতে ২০১৮ Honda Activa-i এর দাম ৫০,০১০ রুপি (এক্স শোরুম)। পুরনো ভার্সানের তুলনায় নতুন ভার্সানে একাধিক নতুন কালার ভেরিয়েন্ট ও কসমেটিক বদল হয়েছে। আগের ভার্সানের তুলনায় ২০১৮ Activa-i এর খুব বেশি দাম বাড়েনি।কোম্পানির দুই চাকার আপডেটেড গাড়ির তালিকার সর্বশেষ এই স্কুটারটি যোগ হল। ২০১৮-২০১৯ আর্থিক বছরে ভারতে মোট ১৮ টি দুই চাকা গাড়ির নতুন ভার্সান লঞ্চ করার কথা জানিয়েছিল হোন্ডা।

২০১৮ Activa-i তে নতুন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, মেটালিক এক্সহস্ট মাফলার, সামনে স্টরেজ হুক ও নতুন বডী গ্রাফিক্স যোগ হয়েছে। গত বছর কোম্পানির Grazia স্কুটারে প্রথম ফোর-ইন-ওয়ান ইগনিশান ফিচার যোগ হয়েছিল। ২০১৮ Activa-i স্কুটারে এই ফিচার যোগ হয়েছে। ক্যান্ডি জ্যাজি ব্লু, ইম্পেরিয়াল রেড মেটালিক, লাশ মেজেন্টা মেটালিক, অর্কিড পার্পল মেটালিক আর ম্যাট অ্যাক্সিস গ্রে মেটালিক কালার ভেরিয়েন্টে ২০১৮ Honda Activa-i স্কুটার কেনা যাবে।

যদিও ইঞ্জিন বিভাগে নতুন এই স্কুটারে কোন তফাৎ আসেনি। ২০১৮ Activa-i তে ১০৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার হয়েছে। এই ইঞ্জিনে ৮ bhp শক্তি আর ৯ Nm টর্ক পাওয়া যাবে। নতুন এই স্কুটারে ১৩০ মিমি ড্রাম ব্রেক ও টিউবলেস টায়ার ব্যবহার করা হয়েছে। ছাড়াও নতুন ২০১৮ Activa-i স্কুটারে কম্বি ব্রেকিং সিস্টেম যোগ করেছে হোন্ডা।

২০১৩ সালে প্রথম Activa এন্ট্রি লেভেলে Activa-i স্কুটার লঞ্চ করা হয়েছিল। Hero Pleasure, TVS Scooty Zest, Suzuki Let’s এর মতো বাজেট স্কুটারগুলির সাথে বাজারে প্রতিযোগিতার সামনে পড়বে ২০১৮ Activa-i।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *