ভারতে ৪০ লক্ষ মোটরসাইকেল ও স্কুটার বিক্রি করল সুজুকি

ভারতে ৪০ লক্ষ মোটরসাইকেল ও স্কুটার বিক্রি করল সুজুকি

ভারতে ৪০ লক্ষ মোটরসাইকেল ও স্কুটার বিক্রি করল সুজুকি। ভারতে কোম্পানির গুরুগ্রামের কারখানায় এই ৪০ লক্ষ মোটরসাইকেল ও স্কুটার তৈরী হয়েছে। ২০২০ সালের মধ্যে কোম্পানির বিক্রি দ্বিগুণ করার লক্ষ্যমাত্রা রেখেছে জাপানের কোম্পানিটি। ভারতে ২০০৬ সালে দুই চাকা গাড়ি বিক্রি শুরু করেছিল সুজুকি। ৪০ লক্ষ মোটরসাইকেল ও স্কুটার বিক্রি করতে ১২ বছর সময় লেগেছে। এই মুহুর্তে সারা ভারতে সুজুকির ৫২১ টি ডিলারশিপ রয়েছে।

এই উপলক্ষ্যে কোম্পানির ম্যানেজিং ডিরেক্টার সতোশি উচিদা বলেন, “ভারতে ৪০ লক্ষ দুই চাকার গাড়ি বিক্রি করতে পেরে আমরা গর্বিত। আমাদের উপরে বিশ্বাস রাখার জন্য গ্রাহকদের ধন্যবাদ। এই বছর ৭.৫ লক্ষ দুই চাকা গাড়ি বিক্রির লক্ষ্যমাত্রার খুব কাছে পৌঁছেছি আমরা। সব গ্রাহক, বাণিজ্যিক পার্টনার, সহযোগী ও কোম্পানির কর্মীদের ধন্যবাদ জানাই।”

ভারতে সুজুকির ১৬ টি দুই চাকার মডেল রয়েছে। এর মধ্যে সবথেকে জনপ্রিয় Access 125, Burgman Street, Gixxer আর Intruder 155। ভারতে Hayabusa, GSX-R1000R, GSX-S750, V-Strom 650XT এর মতো হেভিওয়েট বাইকগুলিও বিক্রি করে জাপানের কোম্পানিটি। এই মুহুর্তে ভারতে তৈরী মোটরসাইকেল ও স্কুটার ৩০ টি দেশে রপ্তানি করে সুজুকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *