লিথিয়াম আয়ন ব্যাটারি সহ লঞ্চ হল নতুন এই ভারতীয় ইলেকট্রিক স্কুটার

Okinawa Ridge+

লিথিয়াম আয়ন ব্যাটারি সহ লঞ্চ হল নতুন এই ভারতীয় ইলেকট্রিক স্কুটারঃ ভারতে নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল গুরুগ্রামের কোম্পানি Okinawa Autotech নতুন এই স্কুটারের নাম Okinawa Ridge+ নতুন Ridge+এর এক্স শোরুম দাম ৬৪,৯৯৮ রুপি। Okinawa Ridge+এ রয়েছে একটি ৮০০ watt BLDC ওয়াটার প্রুফ মোটর। একবার চার্জ করে ১২০ কিমি যেতে পারবে এই স্কুটার।

আগে Okinawa Ridge স্কুটারে শীশার ব্যাটারি ব্যবহার হলেও নতুন Okinawa Ridge+ স্কুটারে থাকছে লিথিয়াম আয়ন ব্যাটারি। আগের স্কুটারের থেকে ২১,০০০ টাকা দাম বেশি Okinawa Ridge+ স্কুটারের।

নতুন মোটর ও ব্যাটারি ব্যবহার হলেও Ridge+ স্কুটারে থাকছে আগের Ridge স্কুটারের ডিজাইন। দুটি আলাদা রঙে পাওয়া যাবে এই ইলেকট্রিক স্কুটার। সর্বোচ্চ ৫৫ কিমি প্রতি ঘন্টা গতিতে ছটতে পারবে নতুন Ridge+ সর্বোচ্চ ১৫০ কিলোগ্রাম ওজন নিয়ে ছোটার ক্ষমতা রাখে এই ইলেকট্রিক স্কুটার। এর সাথেই থাকছে e-ABS, অ্যান্টি থিফ অ্যালার্ম, কি-লেস এন্ট্রি, সেন্ট্রাল লকিং এর মতো গুরুত্বপূর্ণ একাধিক ফিচার। এর সাথেই একুটার খোঁজার একটি ফিচার থাকবে।

Ridge+ কোম্পানির তৃতীয় স্কুটার। এর আগের স্কুটারগুলিতে শীশা ও অ্যাসিডের ব্যাটারি ব্যবহার হলেও Ridge+ এ থাকছে লিথিয়াম আয়ন ব্যাটারি।

সারা দেশে Okinawa ডিলারদের কাছ থেকে কেনা যাচ্ছে নতুন Okinawa Ridge+ শুরুতে ৫০০ টি স্কুটার বিক্রি করবে ভারতীয় কোম্পানিটি। তবে নভেম্বরের মধ্যেই সারা ভারতে ১৫০০ স্কুটার বিক্রির পরিকল্পনা রয়েছে গুরুগ্রামের কোম্পানিটির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *