মোটরসাইকেল খবরহোন্ডা

শিঘ্রই ভারতে উৎপাদন বৃদ্ধি করতে চলেছে হোন্ডা


শিঘ্রই ভারতে উৎপাদন বৃদ্ধি করতে চলেছে হোন্ডাঃ গুজরাটের ভিথালাপুরের কারখানায় দুই চাকা গাড়ি উৎপাদন বৃদ্ধি করবে হোন্ডা। ২০১৬ সালের ফেব্রুয়ারি মাসে শুধুমাত্র স্কুটার তৈরীর জন্য এই কারখানা তৈরী করেছিল জাপানের কোম্পানিটি। কারখানা শুরুর সময় ভিথালাপুরের কারখানায় ৬ লক্ষ স্কুটার তৈরী হত। তবে ২০২০-২০২১ সালের মধ্যে এই কারখানার উৎপাদন ক্ষমতা বাড়িয়ে ১৮ লক্ষ করার পরিকল্পনা শুরু করেছে হোন্ডা। এর জন্য ভিথালাপুরে নতুন প্রোডাকশান লাইন তৈরীর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর ফলে এই দশকের শেষে ৭০ লক্ষ স্কুটার তৈরী করতে পারবে জাপানের কোম্পানিটি।

এই কাজের জন্য ভিথালাপুর কারখানায় ৬৩০ কোটি টাকা বিনিয়োগ করবে হোন্ডা। ২০১৬ সালের ফেব্রুয়ারি মাস থেকে সেখানে ৬ লক্ষ স্কুটার তৈরী হয়। পরে ২০১৬ সালের জুন মাসে উৎপাদন ক্ষমতা বেড়ে হয়েছিল ১২ লক্ষ নতুন এই ঘোষনার ফলে ভিথালাপুর কারখানায় অতিরিক্ত ৬ লক্ষ স্কুটার তৈরী করবে হোন্ডা।

ভারতে হোন্ডা-র মোট চারটি কারখানা রয়েছে। হরিয়ানার মানেসার, রাজস্থানের তাপুকারা, কর্ণাটকের নরসপুরা ও গুজরাটের ভিথালাপুরায় হোন্ডা-র কারখানা রয়েছে। এর মধ্যে সব থেকে বড় কর্ণাটকের নরসপুরার কারখানাটি। এই কারখানায় ২৪ লক্ষ গাড়ি তৈরী হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button