২০১৮ Honda Activa 125-র কিছু তথ্য

Honda Activa 125 2018

কোম্পানির ওয়েবসাইটে নিঃশব্দে লঞ্চ হয়েছে ২০১৮ Honda Activa 125 স্কুটারটি। ড্রাম ব্রেক, অ্যালয় হুইল ও ডিস্ক ব্রেক অপশানে এই স্কুটার পাওয়া যাবে। ৫৯,৬২১ রুপি থেকে ৬৪,০০৭ রুপির মধ্যে এই স্কুটারের দাম রেখেছে হোন্ডা। এই স্কুটারে একাধিক নতুন ফিচার যোগ হয়েছে।

(১) এই বছরে কোম্পানির ১৮ টি আপডেটেড প্রোডাক্টের একটি আপডেটেড Activa 125

(২) ফিচার ও কসমেটিকে একাধিক পরিবর্তনের সাথেই ২০১৮ Honda Activa 125 এর দাম ২১১৬ টাকা পর্যন্ত বৃদ্ধি পেয়েছে।

(৩) নতুন LED হেডল্যাম্পের ফলে ২০১৮ Honda Activa 125 স্কুটারটি আগের থেকে প্রিমিয়াম লুক পেয়েছে। ব্ল্যাক, পার্ল আমেজিং হোয়াইট, রেবেল রেড মেটালিক, মিডনাইট ব্লু মেটালিক ও ম্যাট ক্রাস্ট মেটালিকের সাথেই নতুন ম্যাট সিলভার কালার ভেরিয়েন্টে ২০১৮ Activa 125 লঞ্চ হয়েছে।

(৪) ২০১৮ Activa 125 এর সামনে ইকো স্পিড ইন্ডিকেটার ও সার্ভিস ডিউ ইন্ডিকেটার সহ নতুন ইন্সট্রুমেন্ট কনসোল যোগ হয়েছে। ২০১৮ Activa 125 এ সিট ওপেনার সুইচের সাথেই যোগ হয়েছে ৪-ইন-১ লক।

(৫) এই স্কুটারে দুটি নতুন ডার্ক গ্রে অ্যালয় হুইল যোগ হয়েছে।

(৬) ২০১৮ Honda Activa 125 এর সামনে একটি ১২ ইঞ্চি হুইল ও পিছনে একটি ১০ ইঞ্চি হুইল ব্যবহার হয়েছে। ব্রেকিং এর জন্য ১৩০মিমি ড্রাম ব্রেক অথবা ১৯০ মিমি ডিস্ক ব্রেক ব্যবহার হয়েছে। এর সাথেই থাকছে কোম্পানির কম্বি ব্রেকিং সিস্টেম (CBS)।

(৭) সামনে টেলিস্কপিক ফর্কের সাহায্যে ২০১৮ Activa 125 এর সাসপেনশান হ্যান্ডেল হবে। পিছনের সাসপেনশান তিনটি আলাদা ধাপে ব্যবহার করা যাবে।

(৮) ২০১৮ Honda Activa 125 তে রয়েছে একটি ১২৪.৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুলড ইঞ্জিন। এই ইঞ্জিনে ৮ bhp শক্তি ও ১০.৫৪ Nm টর্ক পায়া যাবে। এর সাথেই থাকছে CVT ইউনিট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *