মোটরসাইকেল খবর

বাজাজ পালসার ১৫০ টুইন ডিস্কে


বাজাজ পালসার ১৫০ এবার ডাবল ডিস্কে। নতুন এই ভার্সনটির নাম দেয়া হয়েছে বাজাজ পালসার ১৫০ টুইন ডিস্ক। সম্প্রতি পালসারের জন্মস্থান ভারতে বাইকটি প্রদর্শন করা হয়। শিগিগিরই এই ভার্সনটি বাজারে আসবে। বর্তমানে ১৫০ তে সিঙ্গেল ডিস্কের ব্রেক রয়েছে। পালসার ১৫০ সিসির নতুন ভার্সনে শুধু ডাবল ডিস্ক নয়, আসছে বড় কিছু পরিবর্তনও। এর স্টাইল, মেক আপেও আছে বৈচিত্র্য। এর চাকার আয়তনও কিছুটা বাড়ছে। ফলে আগের ভার্সনের চেয়ে নতুন ভার্সনের পালসার দৈর্ঘ্যে এবং উচ্চতায় বেশি হবে।

এবছরের মার্চে বাজাজ ভারতে ডাবল ডিস্কের ১৫০ পালসার প্রদর্শন করে। আগামী মাসেই এটি বিক্রির জন্য বাজারে ছাড়া হবে।

নতুন ভার্সনে ১৮০ মডেলের পালসারের আদল রয়েছে। বিশেষ করে এর স্টাইল ও লুকিং। এতে রয়েছে স্লিট সিট এবং স্লিট গ্রাব রেইল। আছে অ্যালুমিনিয়াম ফিনিশড ফুটপেগস। বাইকটি মাসকুলার।

তিনটি রঙে নতুন পালসার পাওয়া যাবে। এগুলো হলো ব্ল্যাক ব্লু, ব্ল্যাক রেড এবং ব্ল্যাক ক্রোম।

নুতন ভার্সনের ফ্রন্ট সাসপেনশনও পরিবর্তন করা হয়েছে। এতে ১৮০ মডেলের পালসারের সুইং আর্ম সংযোজন করা হয়েছে। এটি ১৫০ সিসির তুলনায় লম্বা। ফলে বাইকটির হুইল ব্যাস বেড়েছে।

যদিও বাইকটির ইঞ্জিনে কোনো পরিবর্তন নেই। এতে আছে ১৪৯ সিসির সিঙ্গেল সিলিন্ডার, টু ভাল্ব এবং টুইন স্পার্ক সমৃদ্ধ ইঞ্জিন। ইঞ্জিনের ক্ষমতা ১৪ বিএইচপি@৮০০০। টর্ক ১৩.৪ এএম@৬০০০।

ভারতে নতুন পালসার ১৫০ এর দাম ঘোষণা করা হয়েছে ৭৮ হাজার ১৬ রুপি। যেখানে সিঙ্গেল ডিস্ক ভার্সনের দাম ৭৩ হাজার ৬২৬ রুপি। বাংলাদেশের বাজারেও ভার্সনটি আসবে।

Bajaj Pulsar 150 Twin Disc Full Specifications

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button