মোটরসাইকেল খবর

লঞ্চ হল দুটি প্রিমিয়াম ইলেকট্রিক বাইক


লঞ্চ হল দুটি প্রিমিয়াম ইলেকট্রিক বাইকঃ সম্প্রতি বাজারে এসেছে দুটি প্রিমিয়াম ইলেকট্রিক বাইক। এই দুটি বাইক নিয়ে এসেছে Fuell জানে এমটি কোম্পানি। Flow আর Fluid নামে দুটি বাইক নিয়ে এসেছে কোম্পানিটি। দুটি আলাদা ভেরিয়েন্টে পাওয়া যাবে Flow একটি ভেরিয়েন্টে থাকছে ১১ kW মোটর (প্রায় ১৫ bhp শক্তি) অন্য ভেরিয়েন্টে থাকছে ৩৫ kW মোটর (প্রায় ৪৭ bhp শক্তি)। মোটরের সাথেই এই বাইকে থাকছে ৬০ লিটার স্টোরেজ।

থাকছে স্মার্টফোন কানেক্টিভিটি। ৩০ মিনিটের কম সময়ে এই বাইক চার্জ করা যাবে। এক চার্জে ২০০ কিমি রাস্তা যাবে Flow মার্কিন যুক্তরাষ্ট্রে Fuell Flow এর দাম ১০,৯৯৫ মার্কিন ডলার (প্রায় ৭৭ লক্ষ টাকা)।

Fuell Fluid

Flow এর সাথেই বাজারে এসেছে Fluid নামে একটি ইলেকট্রিক সাইকেল। Fliud এর দাম ৩২৯৫ মার্কিন ডলার (প্রায় ২.৩ লক্ষ টাকা)। থাকছে দুটি ব্যাটারি। প্রয়োজনে এই সাইকেলের ব্যাটারি বদল করা যাবে। ২০১৯ সালের দ্বিতীয়ার্ধে বিক্রি শুরু হবে Fluid

Harley-Davidson এর প্রাক্তন ইঞ্জিনিয়ার এরিক বুএল Fuell কোম্পানিটি তৈরী করেছেন। ইতিমধ্যেই একাধিক কোম্পানির হাত ধরে সাফল্যের মুখ দেখেছেন তিনি। এরিকের ডিজাইন করা নতুন ইলেকট্রিক বাইক গ্রাহকের মন জিততে পারে কি না তা জানার জন্য অপেক্ষা করতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button