কাওয়াসাকিমোটরসাইকেল খবর

Ninja H2 রেঞ্জের নতুন Kawasaki বাইক ভারতে লঞ্চ হল


Ninja H2 রেঞ্জের নতুন Kawasaki বাইক ভারতে লঞ্চ হলঃ ভারতে লঞ্চ হল ২০১৯ Kawasaki Ninja H2 সিরিজের একাধিক মোটরসাইকেল। Kawasaki Ninja H2 এর দাম ৩৪.৫ লক্ষ রুপি। অন্যদিকে Kawasaki Ninja H2 Carbon আর Kawasaki Ninja H2R বাইকের দাম যথাক্রমে ৪১ লক্ষ রুপি ও ৭২ লক্ষ রুপি। ১ সেপ্টেম্বর থেকে এই বাইকগুলির বুকিং নিতে শুরু করবে কাওয়াসাকি। ৩১ অক্টোবর পর্যন্ত এই বুকিং করা যাবে। ২০১৯ সালের গোড়ায় এই বাইক ভারতে বিক্রি শুরু হবে। তাই পকেটে শুধু টাকা থাকলেই এই বাইক কেনা যাবে না, নতুন এই বাইক কিনতে অনেক ধৈর্য্য থাকা আবশ্যিক।

নতুন এই আপডেটের ফলে বিশ্বের সবথেকে শক্তিশালী বাইকের তকমা পেয়েছে Kawasaki Ninja H2। নতুন এই বাইকে ২৩০ bhp ইঞ্জিন থাকবে। নতুন ইলেকট্রনিক কন্টোল ইউনিট, স্মার্ট প্লাগ আর এয়ার ফিল্টার ব্যবহার করে এই বাইক শক্তি পাওয়া যাবে। কোম্পানি জানিয়েছে Euro IV ইঞ্জিন ব্যবহার হবে এই বাইকগুলিতে। বেশি শক্তির সাথেই আগের থেকে বেশি টর্ক পাওয়া যাবে নতুন এই ইঞ্জিনে। নতুন Kawasaki Ninja H2 ইঞ্জিনে ১৪১.৭ Nm টর্ক পাওয়া যাবে। মোটরসাইকেলটির ওজন ২৩৮ কিলোগ্রাম।

নতুন কাওয়াসাকি Ninja H2 রেঞ্জের বাইকগুলিতে Bridgestone টায়ার ব্যবহার হয়েছে। এর সাথেই এই বাইকে থাকবে TFT টাচস্ক্রিন আর Bluetooth কানেক্টিভিটি। এই ডিসপ্লের অ্যাপ থেকে কবে বাই সার্ভিস করতে হবে, কবে কতো কিলোমিটার বাইক চলেছে ইত্যাদি সব তথ্য পাওয়া যাবে। এর সাথেই এই বাইকে স্ক্র্যাচ পড়লে বাইকের পেন্ট তা নিজে থজেকেই ঠিক করে নিতে পারবে। গাড়ি রাস্তায় নামলে সূর্যের তাপে এই কাজ নিজে থেকেই করতে পারবে গাড়ির আধুনিক রঙ।

Kawasaki Ninja H2R বাইকে একটি ৩০৮ bhp আর ১৬৪ Nm টর্ক ইঞ্জিন থাকবে। যদিও এই গাড়ির সর্বোচ্চ গতি সম্পর্কে কোন তথ্য আমরা পাইনি। তবে এই তথ্য না জানাই ভালো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button