মোটরসাইকেল খবর

নতুন ফিচারে সুজুকি বার্গম্যান স্ট্রিট ১২৫


বাজারে তো নতুন স্কুটারের অভাব নেই। প্রায় প্রতি সপ্তাহেই নিজেদের বাহনতালিকায় নতুন সং‌যোজন করছে ‌যাননির্মাতাগুলি। এবার সেই দৌড়ে সুজুকি। গ্রাহকদের চাহিদার দিকে নজর রেখে তাই নিত্যনতুন স্টাইলিশ এবং আকর্ষণীয় ফিচার নিয়ে হাজির হচ্ছে সংস্থাগুলো। সুজুকি মোটরসাইকেল ইন্ডিয়া এই প্রথম ভারতের বাজারে আনতে চলেছে ম্যাক্সি-স্কুটার বার্গম্যান স্ট্রিট ১২৫। আকারে একটু বড় হয় ম্যাক্সি-স্কুটার। ম্যাক্সি স্কুটারের চল শুরু হয়েছিল ১৯৮৬ সালে। হন্ডা আন্তর্জাতিক বাজারে প্রথম ম্যাক্সি স্কুটার আনে।

সুজুকির বার্গম্যান পরিবারের যে সব মডেল রয়েছে সেগুলো ১২৫, ২০০, ২৫০, ৪০০, এমনকী ৬০০ সিসি পর্যন্ত হয়। তবে সুজুকি ভারতে ১২৫ সিসির মডেলটাই প্রাথমিক ভাবে আনছে বলে সূত্রের খবর।

ভারতের বাজারে ১২৫ সিসি ইঞ্জিনের চাহিদা বেশি। গত এক বছরে হন্ডা, টিভিএস, এপ্রিলিয়া-র মতো সংস্থাগুলো ১২৫ সিসির স্কুটার এনে বেশ সাড়া ফেলে দিয়েছিল। সে দিকে নজর রেখেই বার্গম্যান ১২৫ নিয়ে এ বার ভারতের বাজারে ঝাঁপাতে চাইছে সুজুকি। এই সংস্থার অ্যাকসেস ১২৫ স্কুটারটি বাইকপ্রেমীদের মধ্যে তেমন সাড়া জাগাতে পারেনি ঠিকই, কিন্তু সংস্থার আশা, বার্গম্যান ১২৫ সেই খামতি পূরণ করবে। গ্রাহকদের মনও জিতবে।

অ্যাকসেস ১২৫-এর মতোই বার্গম্যানে ১২৪ সিসি-র সিঙ্গল সিলিন্ডার ব্যবহার করা হয়েছে। মাইলেজ ৩৮-৪০ কিলোমিটার প্রতি লিটারে। গাড়ির আকর্ষণীয় লুকের জন্য এলইডি লাইট ব্যবহার করা হয়েছে। জিনিসপত্র রাখার জন্য সিটের নীচের জায়গাটা অনেকটাই বড়। রয়েছে ডিজিটাল মিটার, কম্বি ব্রেক সিস্টেম। টিউবলেস টায়ার ব্যবহার করা হয়েছে স্কুটারটিতে। বিশেষজ্ঞরা বলছেন, ভারতের বাজারে স্কুটারটির আনুমানিক দাম হতে পারে ৭০ হাজারের মধ্যে। আগামী কয়েক মাসের মধ্যেই এই গাড়িটি এ দেশের বাজারে নামাতে পারে বলে আশা করা হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button