বিকাশে বিআরটিএ’র ফি পরিশোধ

বিকাশে বিআরটিএ’র ফি পরিশোধ

মোবাইল আর্থিক সেবা প্রতিষ্ঠান বিকাশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। সেখানে বলা হয়, বিআরটিএর ড্রাইভিং লাইসেন্স ইস্যু ও নবায়ন, মোটরযান নিবন্ধন, মালিকানা হস্তান্তর, ডিজিটাল নিবন্ধন সার্টিফিকেট, মোটরযানের ফিটনেস ইস্যু ও নবায়ন, ট্যাক্স টোকেন ইস্যু ও নবায়ন এবং রুট পারমিট ইস্যু ও নবায়নসহ সব সেবার ফি বিকাশে পরিশোধ করতে পারবেন গ্রাহক।

ফি পরিশোধের পর গ্রাহকের দেওয়া ঠিকানায় পরবর্তী কয়েক কার্যদিবসের মধ্যে ট্যাক্স টোকেন পৌঁছে যাবে।

ফি পরিশোধ করতে গ্রাহককে বিআরটিএর সার্ভিস পোর্টালে (https://www.ipaybrta.cnsbd.com/index/login) একটি অ্যাকাউন্ট খুলতে হবে। পরে ipaybrta লিংক অথবা https://bsp.brta.gov.bd/login/ এই লিংকে গিয়ে সেবার জন্য আবেদন করা যাবে।

লগইন করার পর যে সেবা নিতে চান গ্রাহক, তা নির্বাচন করবেন। পরের ধাপে পেইমেন্ট নিশ্চিত করার পর বিকাশ গেটওয়ে নির্বাচন করতে হবে।

বিকাশ পেইমেন্ট গেটওয়েতে বিকাশ নম্বরটি দিতে হবে। ওয়ান টাইম পাসওর্য়াড ও পিন দিয়ে পেইমেন্ট সম্পন্ন করতে হবে।

বিকাশে বিআরটিএ ফি পরিশোধের ক্ষেত্রে গ্রাহককে ১.৫ শতাংশ কনভিনিয়েন্স চার্জ দিতে হবে। যা ফি পরিশোধের সময়েই পরিশোধ করতে হবে। ট্যাক্স টোকেন নিজের ঠিকানায় হাতে পাওয়ার পর ৩৫ টাকা ডেলিভারি চার্জ পরিশোধ করতে হবে।

বিকাশের চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ বলেন, “লাইনে দাঁড়িয়ে বিল পরিশোধের চিত্রটা একটু একটু করে বদলে দিতে আমাদের প্রচেষ্টা অব্যহত রয়েছে। বিআরটিএর মত জরুরি সেবার ফি বিকাশে পরিশোধ করে ঘরে বসে ট্যাক্স টোকেন পাওয়ার এই সেবা গ্রাহকের জন্য করোনাকালীন এই সময়ে বাড়তি স্বস্তি বয়ে আনবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *